চেয়ারম্যান এর বাণী

নীতি বিষয়ক যে শিক্ষা তাই সাধারণত নৈতিক শিক্ষা।  আর এই নৈতিক শিক্ষার উদ্দেশ্য থাকে মানুষকে কোন একটি সমাজ স্বীকৃত আদর্শের পথে পরিচালিত করে তার চরিত্রের উৎকর্ষ সাধন করা। সৎসচরিত্রের উৎকর্ষ সাধন ব্যতীত আমাদের সমাজ ও দেশের উন্নয়ন সম্ভব নয়।  এই পৃথিবীতে জীবনের সূচনা লগ্ন থেকে মানুষের সকল সংগ্রামের লক্ষ্য ছিল আতœরক্ষা কিন্তু কালক্রমে মানুষ উপলব্দি করেছে শুধু আতœরক্ষা নয় আত্ম বিকাশ ও আত্ম প্রসারেই পাওয়া যায় মুক্তির আনন্দ। মুক্তির প্রথম ও প্রধান সোপান হলো শিক্ষা। শুধু শিক্ষা বললে বর্তমান সমাজ ব্যবস্থায় অনেকটা  ভুল বলা হয়ে যাবে আমি বলতে চাই নৈতিক মুল্যবোধ সম্বলিত সুশিক্ষা। কিশোরগঞ্জ জেলা পাবলিক স্কুল এন্ড কলেজ শুধু মাত্র পুথিঁগত বিদ্যাকে প্রাধান্য না দিয়ে শৃঙ্খলা ও নৈতিক মুল্যবোধের উপর জোড় দিয়ে থাকে। যা একজন শিক্ষার্থীর মানবিক মুল্যবোধ বিকাশে সহযোগিতা করে।তাছাড়াও সুস্থ সাহিত্য চেতনার উন্মেষ ঘটাতে এবং অশ্লীলতা বিবর্জিত সুস্থ বিনোদন মুলক ব্যবস্থার প্রসার ঘটাতে জেলা পাবলিক স্কুল এন্ড কলেজ দৃঢ প্রত্যয় ঘোষনা করছে।

তথ্য প্রযুক্তির উন্মেষ ঘটানোর মাধ্যমে শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক হিসেবে গড়ে তুলতে এবং শিক্ষার যে মুল উদ্দেশ্য সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলা সেদিকে লক্ষ রেখে বর্তমান প্রতিযোগিতা মুলক বিশ্বে একজন শিক্ষার্থী অগ্রণী ভুমিকা রাখতে পারে সে ব্যাপারে কিশোরগঞ্জ জেলা পাবলিক স্কুল অগ্রনী ভূমিকা রাখতে সক্ষম হবে ইনশাল্লাহ।

পরিশেষে আমাদের এই প্রিয় মাতৃভূমির জন্য একটি সুন্দরবাসযোগ্য সমাজ গড়তে সকলের সহযোগিতা ,পরামর্শ এবং দোয়া প্রত্যাশা করছি।

হাজী মোঃ আব্দুল মোতালিব

প্রতিষ্ঠাতা চেয়ারম্যান

কিশোরগঞ্জ জেলা পাবলিক স্কুল এন্ড কলেজ।

© All rights reserved © 2019
Design & Developed BY Nisra Host